পাঞ্জাবে সরকার গঠন করতে যাচ্ছে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ। প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে দলের পক্ষ থেকে ইতোমধ্যে মনোনয়ন পেয়েছেন মুসলিম লিগের প্রধান সংগঠক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ। শপথ নেওয়ার আগে মরিয়মের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন আমলা, প্রশাসন ও দলের নেতারা। শুক্রবার জিও নিউজের খবরে এই তথ্য তুলে ধরা হয়েছে।

প্রাদেশিক সরকারের মুখ্য সচিব জাহিদ আখতার জামান গতকাল দ্বিতীয়বারের মতো মরিয়মের সঙ্গে বৈঠক করেছেন। সূত্র বলছে, মুখ্য সচিব বৃহস্পতিবার নওয়াজ ও শাহবাজ শরিফকে ব্রিফ করতে লাহোর যান। তাদেরকে তিনি বর্তমান পরিস্থিতি খুলে বলেন।

রাজ্যের মুখ্যসচিব আলি জানও এই বৈঠকে ছিলেন। একটি সূত্র জানিয়েছেন, পাঞ্জাবের পুলিশ প্রধান গতকাল পাঞ্জাব গিয়ে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে ব্রিফ করেছেন।

নওয়াজ কন্যা মরিয়ম নওয়াজ লাহোরের দুটি আসন থেকে জাতীয় পরিষদ ও প্রাদেশিক পরিষদ নির্বাচনে জয়ী হয়েছেন। আসন দুটি হচ্ছে প্রাদেশিক পরিষদের ১৫৯ তম সিট ও জাতীয় পরিষদের ১১৯ নম্বর সিট।

জয়ের পর এক বক্তৃতায় মরিয়ম বলেন, আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী কিংবা প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রী হতে আগ্রহী না। নির্বাচনের পর নওয়াজের পরিবার ও দল তাকে মুখ্যমন্ত্রী পদে মনোনয়ন দেয়।